খবরের বিস্তারিত...


আজ শহীদ লিয়াকত দিবস

এপ্রিল 10, 2020 সাম্প্রতিক খবর

আজ ১০ এপ্রিল, শহীদ লিয়াকত আলী (রঃ) ৩৪ তম শাহাদাত দিবস। ১৯৮৬ সালের ১০ই এপ্রিল চট্রগ্রাম সরকারী কমার্স কলেজ চত্বরে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্রের দোসর ঘাতকরা তাঁকে নির্মমভাবে শহীদ করেন।তিনি একজন মেধাবী ও চরিত্রবান ছাত্র এবং আহলে সুন্নত ওয়াল জামাতের মতাদর্শের ছাত্র সংগঠন ছাত্রসেনার কর্মী ছিলেন।তাঁর আদর্শ ও স্মৃতিকে ধরে রাখার জন্য ১৯৯৮ সালে গঠিত হয় শহীদ লিয়াকত স্মৃতি
সংসদ।প্রতিষ্টালগ্ন হতে এই সংস্হা শিক্ষার্থীরদের মেধা ও মনন বিকাশের লক্ষ্যে “শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা” সহ শিক্ষা ও সমাজ উন্নয়নমুলক বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে আসছে।বিস্তারিত দেখুন সংসদের ওয়েবসাইট liakat.org তে।

প্রতিবছরের মত এবছরও বর্ণাঢ়্য আয়োজনে এই দিবসটি পালন করার কর্মসূচী থাকলেও মহামারী করোনার প্রক্ষাপটে দিবসের সকল আয়োজন বাতিল করা হয়েছে। তবে সংসদের সদস্য, জোনের দায়িত্বশীলগণ নিজ নিজ বাসায় কোরআনুল করিমের খতম, মহামারী করোনা থেকে মুক্তির জন্য খতমে দোয়ায়ে ইউনুচ এর আয়োজন করবেন। এছাড়া সংসদের উদ্দ্যোগে কর্মহীন, দরিদ্রের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কর্মসূচী পালিত হবে।উক্ত কর্মসূচীগুলি যথাযথ ভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সকলকে সংসদের পরিচালক ইঞ্জিনিয়ার মুহাম্মদ আরিফ উদ্দীন এবং সচিব ইরফান উদ্দীন উদাত্ত আহব্বান জানিয়েছেন।তারা সকলকে মহামারী করোনা থেকে বাচতে ঘরে থাকতে এবং ডাক্তারী ও সরকারী সকল নির্দেশনা মেনে চলার অনুরোধও করেন।

Comments

comments