খবরের বিস্তারিত...


হবিগঞ্জ জেলার ১৪ জন স্বনামধন্য শিক্ষককে সম্মাননা জানিয়ে বিশ্ব শিক্ষক দিবস’১৮ পালন করবে শহীদ লিয়াকত স্মৃতি সংসদ

অক্টো. 04, 2018 সাম্প্রতিক খবর

“জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে শিক্ষাসংশ্লিষ্ট ব্যক্তিদের শিক্ষকদের মর্যাদা ও মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শিক্ষকের গুরুত্ব সম্পর্কে অবহিত করা, মানসসম্মত শিক্ষা তথা সকল শিশুর জন্য প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোকপাত করা এবং প্রবীণ শিক্ষকদের অভিজ্ঞতাকে জানা ও কাজে লাগানোর লক্ষ্যে” সারা বিশ্বের সাথে প্রতিবছরের মত এই বছরও অত্যান্ত উৎসাহ-উদ্দীপনায় সমাজ ও শিক্ষা উন্নয়ন মূলক সংস্থা “শহীদ লিয়াকত স্মৃতি সংসদ”ও আজ পালন করছে বিশ্ব শিক্ষক দিবস’১৮।

১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ বিশ্বব্যাপী এই দিবসটি পালন করা হয়।

এ বছর বিশ্বব্যাপী বিশ্ব শিক্ষক দিবস ২০১৮ পালনের অংশ হিসেবে শিক্ষা ও সমাজ উন্নয়ন মূলক সংস্থা “শহীদ লিয়াকত স্মৃতি সংসদ” এর উদ্দোগে আজ ৫ অক্টোবর শুক্রবার বিকেল ৩টায় হবিগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে শিক্ষক সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-৩ আসনের মাননীয় সাংসদ জনাব এডভোকেট মোহাম্মদ আবু জাহির এমপি। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন হবিগঞ্জ সরকারী মহিলা কলেজের উপাধক্ষ্য অধ্যাপক জনাব এম নজমুল হক, শহীদ লিয়াকত স্মৃতি সংসদের কেন্দ্রীয় পরিচালক ইঞ্জিনিয়ার মুহাম্মদ আরিফ উদ্দীনসহ, হবিগঞ্জের স্বনামধন্য শিক্ষাবিদ,শিক্ষানুরাগী,বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং সংসদের দায়িত্বশীলরা॥ অনুষ্টানে হবিগঞ্জের বিভিন্ন স্বনামধন্য সরকারী-বেসরকারী স্কুল-কলেজের ১৪ জন শিক্ষককে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হবে। হবিগঞ্জের সকল স্তরের শিক্ষানুরাগী, বিশেষত সংসদের সাথে সংশ্লিষ্ট সকলকে এবং সংসদ কতৃক গত ২০ বছর ধরে আয়োজিত বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত স্থানীয় ছাত্রছাত্রীদের উপস্থিত থাকতে সংসদের হবিগঞ্জ জোনের পক্ষে সমন্নয়ক প্রভাষক এম রামীম আহম্মদ বিনীত অনুরোধ জানিয়েছেন॥

Comments

comments

Related Post