খবরের বিস্তারিত...


সম্বৃদ্ধ-স্বনির্ভর দেশ, আলোকিত জাতি গঠনে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন করা সময়ের দাবী॥

এপ্রিল 29, 2018 সাম্প্রতিক খবর

শিক্ষা ও সমাজ উন্নয়ন মূলক সংস্থা শহীদ লিয়াকত স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় “শিক্ষার্থীর মেধা ও মনন বিকাশের লক্ষ্যে” আয়োজিত ২০তম শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা’১৭ তে চট্রগ্রাম মহানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান থেকে বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্টানে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
শনিবার ২৮ এপ্রিল’১৮ বিকালে চট্রগ্রাম মুসলিম হলে সংসদের পরিচালক ইজ্ঞিনিয়ার মুহাম্মদ আরিফ উদ্দীনের সভাপতিত্বে উক্ত অনুষ্টানটি অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্বাস্থ্যখাতের এনজিও সংস্থা “মমতা”র প্রধান নির্বাহী লায়ন রফিক আহম্মদ দীর্ঘ ২০ বছর ধরে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে শহীদ লিয়াকত স্মৃতি সংসদের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ, সমাজসেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন এবং সমাজের সকল শিক্ষানুরাগী এবং বিত্তশালীদের সংসদের কার্যক্রমে সহযোগিতা করার আহব্বান জানান। অনুষ্টানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সংসদের প্রধান উপদেষ্টা বিশিষ্ট আইনজীবি এডভোকেট এম আবু নাছের তালুকদার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদের উপদেষ্টা বিশিষ্ট ইসলামিক স্কলার অধ্যক্ষ জয়নুল আবেদীন জুবাইর, অধ্যক্ষ সৈয়দ ফরিদ উদ্দীন, অধ্যাপক আ,মা,ম মুবিন, হাকিম মৌলানা মুহাম্মদ ইকবাল ইউসুফ,বিশিষ্ট কবি কে এম নুরুল ইসলাম হুলাইনী,এইচ এম মুজিবুল হক শুক্কুর,অধ্যাপক এস,এম,বোরহানউদ্দীন, বিশিষ্ট ক্রীড়া সংগঠক,মাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম,জাতীয় শিশু কিশোর সংগঠন ফুটন্তফুলের পরিচালক মুহাম্মদ এমরান,
সাংবাদিক মাহবুবুল আলম, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সাধারণ সম্পাদক শামসুজ্জোহা পলাশ, মহিউল আলম চৌধুরী, অধ্যক্ষ আবু সালেহ, সংসদের সাবেক পরিচালক মফিজুর রহমান, ওয়াহেদ মুরাদ, প্রমুখ।

উল্লেখ্য চট্রগ্রাম মহানগরে ট্যালেন্টপুল ও জেলারেল গ্রেডে বৃত্তি প্রাপ্ত মোট ৩৯৩ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট, সনদ, স্মরণীকা ও প্রাইজবন্ড প্রদান করা হয়। পর্যায়ক্রমে সংসদের অন্যান্য জোনের বৃত্তি প্রাপ্ত মেধাবীদের জন্য সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্টান সংশ্লিষ্ট জোন এলাকায় আয়োজন করা হবে। উল্লেখ্য গত ২৫ ডিসেম্বর’১৭ অনুষ্টিত ২০ তম শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষায় সারাদেশের ৮১টি কেন্দ্রে মোট ২২১৬৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে এবং ২৩১৯ জন মেধাবীকে বৃত্তি প্রদান করা হবে।

সংসদের সচিব মুহাম্মদ আইয়ুব ও সদস্য মনির উদ্দীনের সঞ্চালনায় অনুষ্টানে আরো বক্তব্য রাখেন সংসদের উপ-পকিচালক আবদুল কাদের, কপিল উদ্দীন, সহ-সচিব ইরফান উদ্দীন, ইজ্ঞিনিয়র গিয়াসউদ্দীন জাহেদ, মুহাম্মদ রাশেদ, অর্থসচিব শহিদুল ইসলাম, সদস্য মাসরুর রহমান ও ওমর ফারুক॥

Comments

comments

Related Post