খবরের বিস্তারিত...


পটিয়া(পশ্চিম)জোনে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

জুলাই 23, 2017 সাম্প্রতিক খবর

পটিয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুসুমপুরা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম হলে শহীদ লিয়াকত স্মৃতি সংসদ, পটিয়া পশ্চিম জোনের ব্যবস্থাপনায় ২০১৬ সনে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় গত ২১ জুলাই শুক্রবার । জোন সমন্বয়ক জনাব ডাঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান কাজী মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ হাসান স্যার। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শহীদ লিয়াকত স্মৃতি সংসদ এর উপ-পরিচালক জনাব এম কফিল উদ্দীন রানা, সাউদার্ন মেডিকেল কলেজের প্রভাষক ডাঃ মিনহাজুল আলম ইমন,দৈনিক বাংলাদেশ প্রতিদিন চট্টগ্রাম ব্যুরো ‘র স্টাফ রিপোর্টার রেজা মুজাম্মেল। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শান্তিরহাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও সেক্রেটারি এম নুরুল আলম ও এম জামাল উদ্দীন চৌধুরী। বিশিষ্ট ব্যবসায়ী জনাব আবদুল আজিজ, চাপড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম রহিম উদ্দীন,বিশিষ্ট ব্যাংকার এম আরিফুর রহমান ও ইবরাহিম চৌধুরী, কাজী জিয়া ও স্থানীয় সরকার অফিসের কর্মকর্তা এস এম মুনসুর রনি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “শহীদ লিয়াকত আলী আপন জীবন দানের মাধ্যমে নবী প্রেমের যে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গিয়েছেন সেই ত্যাগের মহান শিক্ষা আমাদের জীবনে পাথেয় হিসেবে গ্রহণ করতে হবে”

এছাড়া কোমলমতি শিশু কিশোর ও তাঁদের অভিভাবকদের উদ্দেশ্যে প্রধান আলোচক মহোদয় বলেন ” সন্তানকে বুঝুন, সে কী চায়? চাপিয়ে দেবেননা আর ত্যাগের মহিমায় মহিমান্বিত করুন,দেখবেন জাতিকে সেই চমৎকার কিছু উপহার দিবে।”

উপ-পরিচালক এম কফিল উদ্দীন রানা বলেন,”ত্যাগকে নিজের মধ্যে ধারণ করতে হবে,দেখবেন সব কাজে এগিয়ে যাবেন আর এটাইতো লিয়াকত ভাইয়ের শিক্ষা।”

সর্বশেষে পুরস্কার বৃত্তিপ্রাপ্তদের বৃত্তি প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Comments

comments

Related Post